শূন্যতা
- মোঃ হুমায়ুন কবির - দুঃখবিলাস ০৪-০৫-২০২৪

মেয়ে, তুমি যাচ্ছ চলে?
শুনছো মেয়ে, কিছু কথা বলার ছিলো;

নিশি রাতের প্রহরগুলো কাটছে দেখ এলোমেলো।
দূর আকাশের চাঁদ টা আমার একটু সুখের প্রদীপ ছিলো,
মেঘের হাটে জ্যোৎস্নায় ভরা চাঁদটাও ডুবে গেল,
কষ্টগুলো চোখের কোণে জল হয়ে বেড়িয়ে এল।

মেয়ে তুমি দাঁড়াবে কি?
একটু শোন, মনের মাঝে কিছু প্রশ্ন ছিলো;

হৃদমাঝারে ভালোবাসার প্রদীপ জ্বেলে কেন তা নিভিয়ে দিলে?
সপ্নে সুখের ঘর বেধে কেন তা গুড়িয়ে দিলে?
কি কারণে আবেগ প্রবণ মনটা আমার এত কঠিন হলো?
আজ শূন্যতা কেন গভীর রাতে আমায় সঙ্গ দিলো?

উত্তর কি আছে মেয়ে?
দাড়াও, যেয়ো না, আরো কিছু বলছি বলে;

হঠাৎ করে বৃষ্টি হয়ে ভিজিয়ে দিলে,
বৃষ্টি শেষে তাপের ঘা'য়ে পুড়িয়ে দিলে।
হৃদয়টা আজ শূন্য করে বিদায় নিলে,
ভাবলে না আর কি ক্ষতি হয় কষ্ট পেলে।

সত্যি মেয়ে পারো বটে!
যাচ্ছ? যাও, চাচ্ছ যখন;
শূন্যতাকে করে বরণ থাকবো বেঁচে,
কষ্ট পূষে মরব আমি প্রহর শেষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।